লিরিক হাউজ নীতিমালা । Lyric House Policies

ইসলামী সংগীতাঙ্গনে সাংস্কৃতিক কর্মী হিসেবে একজন শিল্পীর যেরকমভাবে একক বা প্লাটফর্ম ভিত্তিক কর্মক্ষেত্র আছে একজন গীতিকার বা সুরকারের তেমন নেই। সেজন্য গীতিকারদের জন্য কিছু করার ভাবনাটাকে আরেকটু বিস্তৃত করে গীতিকার ও সুরকারদের একটি আস্থাশীল প্লাটফর্ম তৈরির লক্ষ্য নিয়ে লিরিক হাউজের পথচলা। হ্যাঁ, তার মানে এই নয় যে, সংগীতশিল্পীদের নিয়ে আমাদের কোনো ভাবনা নেই। বরং আমাদের সব কাজের সার নির্যাস তো শিল্পীর জন্যই। গীতিকার গান লিখবেন, সুরকার সুরারোপ করবেন, দিনশেষে সেটা ডিসপ্লে করা তথা স্বরে তোলার কাজটা তো একজন সংগীত শিল্পীই করবেন। সুতরাং আমাদের এই কার্যক্রম একজন সংগীত শিল্পী বা গানের প্রতিষ্ঠানের জন্য অনেক অনেক বেশি সহায়ক ভূমিকা পালন করবে।

সর্বোপরি লিরিক হাউজ যেহেতু গীতিকার-সুরকারদের সুনির্দিষ্ট প্লাটফর্ম হিসেবে কাজ করবে; সেহেতু গীতিকার এবং সুরকার চাইলেই লিরিক হাউজের সাথে সম্পৃক্ত হয়ে কাজ করতে পারবেন। সেজন্য আপনাকে প্রথমে নিবন্ধন করতে হবে। যদি আপনি গীতিকার বা সুরকার হয়ে থাকেন তবেই নিবন্ধন প্রক্রিয়ার মাধ্যমে আমাদের সাথে সংযুক্ত হতে পারবেন। যাবতীয় কর্ম প্রক্রিয়া সম্পন্ন হবে লিরিক হাউজের সুনির্দিষ্ট নীতিমালা অনুসরণে। এছাড়াও কোনো সংগীত শিল্পী বা প্রতিষ্ঠান কোন প্রক্রিয়া অনুসরণে লিরিক হাউজ থেকে লিরিক সংগ্রহ করবেন সে বিষয়েও আমাদের সুনির্দিষ্ট নীতিমালা রয়েছে। প্রতেক গীতিকার, সুরকার, শিল্পী ও লিরিক হাউজ কর্তৃপক্ষ নীতিমালা অনুসরণে আন্তরিকভাবে বাধ্য থাকবেন।

। নীতিমালা ।
ধারা : ১
গীতিকার অথবা সুরকার হলে এই লিংকে গিয়ে যাবতীয় তথ্য প্রদান করে নিবন্ধন ফরম সাবমিট করতে হবে।

ধারা : ২
নিবন্ধনের আবেদন করলে যাচাই বাছাই শেষে কর্তৃপক্ষ আপনার সাথে যোগাযোগ করে অভ্যন্তরীণ নীতিমালা পাঠাবে। নীতিমালায় আপনার সম্মতি থাকলে পরবর্তী করণীয় সম্পন্ন করা হবে।

বি.দ্র: ধারা : ২ এর অনুকূলে অভ্যন্তরীণ নীতিমালার আলোকে কর্তৃপক্ষের সাথে আপনার চুক্তি সম্পন্ন হবে। ধারা : ২ এর অনুকূলে অভ্যন্তরীণ নীতিমালা।

ধারা : ৩
ওয়েবসাইটে 'লিরিকিস্ট প্রোফাইল' ক্যাটাগরিতে নিবন্ধিত প্রত্যেক গীতিকারের প্রোফাইল তৈরি করা হবে। প্রোফাইলে প্রকাশিত-অপ্রকাশিত গানের ডাটাবেস থাকবে।

ধারা : ৩ এর 'ক'
লিরিক হাউজের প্রডাকশনে প্রকাশিত গানের লিরিক ভিডিও তৈরি করে ওয়েবসাইট এবং সামাজিক মাধ্যমে প্রচার করা হবে। অপ্রকাশিত গানে (বাছাই সাপেক্ষে) সুরারোপ বা (শিল্পীর চাহিদা মোতাবেক) সুরবিহীন সরবরাহ করা হবে।

ধারা : ৩ এর 'খ'
'টিউনার প্রোফাইল' ক্যাটাগরিতে গীতিকারদের অনুরূপ নিবন্ধিত প্রত্যেক সুরকারের প্রোফাইল এবং ডাটাবেস থাকবে। ধারা ৩ এর 'ক' উপধারার অনুরূপ সুবিধাদি প্রদান করা হবে।

ধারা : ৪
কোনো সংগীত শিল্পী, ব্যক্তি বা প্রতিষ্ঠান চাইলে নিজেদের পছন্দমাফিক যেকোনো গীতিকারের লিরিক নিতে পারবেন। এক্ষেত্রে লিরিক সরবরাহ থেকে সার্বিক যোগাযোগ ও করণীয় নির্ধারণে সমন্বয় করবে লিরিক হাউজ।

ধারা : ৪ এর 'ক'
কোনো সংগঠন বা সংগীতশিল্পীকে লিরিক সরবরাহ করা হলে সুরারোপ থেকে শুরু করে অডিও, ভিডিও সম্পন্ন হওয়া এবং প্রকাশনার বিষয়ে লিরিক হাউজ সার্বিক যোগাযোগ রাখবে। লিরিক সরবরাহের ক্ষেত্রে শিল্পী এবং কর্তৃপক্ষ অভ্যন্তরীণ নীতিমালা অনুসরণ করবে।

বি.দ্র: ধারা : ৪ এর অনুকূলে অভ্যন্তরীণ নীতিমালা অনুসরণে লিরিক গ্রহীতা এবং কর্তৃপক্ষের চুক্তি সম্পন্ন হবে। ধারা : ৪ এর অনুকূলে অভ্যন্তরীণ নীতিমালা।

ধারা : ৪ এর 'খ'
কোনো শিল্পী চাইলে লিরিক হাউজ কর্তৃপক্ষ নিজস্ব সুরকার কর্তৃক আরোপিত সুর সরবরাহ করবে।

ধারা : ৪ এর 'গ'
কোনো শিল্পী তার পছন্দের লিরিক নিতে চাইলে নির্দিষ্ট ফরমে চাহিদা প্রকাশ করতে হবে। অথবা আমাদের ফেসবুক, ইমেইল বা হোয়াটসঅ্যাপে চাহিদা জানাতে হবে। (এক্ষেত্রে পছন্দ অনুযায়ী বিষয়ভিত্তিক লিরিক স্টকে না থাকলে চাহিদা মোতাবেক লিখে সরবরাহ করা হবে)।

ধারা : ৪ এর 'ঘ'
লিরিক আদান প্রদান ও গান প্রকাশনায় শিল্পী ও লিরিক হাউজ কর্তৃপক্ষ অভ্যন্তরীণ নীতিমালা অনুসরণে আন্তরিকভাবে বাধ্য থাকবেন।

কমেন্টস

নিবন্ধন / প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন!

অ্যাকাউন্ট নেই ? এখন নিবন্ধন করুন

ফেইসবুক

ইউটিউব

আর্কাইভ